চোখে চোখে কথা
- নীল কমল ১৫-০৫-২০২৪

কী এক আলো লাগলো চোখে সন্ধ্যেবেলা
হৃদয় জুড়ে লাগছে কাঁপন স্বপ্ন খেলা
চোখে চোখে প্রশ্রয় আর ঈষৎ হেলা
আকাশ জুড়ে ইচ্ছে ঘুড়ির মেঘের মেলা

জানিনা কোন মরণ নেশায় কাঁপছি দু'জন
পাখিরা সব এই অবেলায় করছে কূজন
তোমার কাছে সঁপে দিলাম আমার এ মন
স্বপ্ন হয়েই বেঁচে থাকুক আমার এ ক্ষণ

থাক না দূরে সূক্ষ্ম মনের হিসাব-নিকাশ,
রঙিন মেঘে সাজিয়ে দিলাম আমার আকাশ,
বল না রে মন আজকে খুলে, তুই কী চাস?
কেনো রে তুই নিজের মাঝে নিজেই হারাস?

৯ জ্যৈষ্ঠ, ১৪২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।